ভিডিও

বিদেশফেরত যাত্রীদের জন্য চালু হলো শাটল বাস সেবা

প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০২:৩২ দুপুর
আপডেট: জুন ২৬, ২০২৪, ০৪:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিদেশফেরত যাত্রীদের ব্যাগেজ সেবা দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটাল বাস সেবা চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

আজ বুধবার (২৬ জুন) সকালে এই বাস সেবার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের। উদ্বোধনকালে সড়ক ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘বিআরটিসি এখন লাভে আছে। আগামীতে এই যাত্রা আরও ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা হবে আরও সহজ।’ বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, ‘বিমানবন্দর থেকে দুটি বাস উত্তরার জসিমউদ্দীন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে।’

উদ্বোধনের পর থেকেই যাত্রীদের জন্য এই বাস সেবা চালু করা হয়। বাসগুলো বিমানবন্দর টার্মিনাল-২ থেকে যাত্রা শুরু করে বিমানবন্দর গোলচত্বর, উত্তরা জসীমউদ্দীন রোড, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর টার্মিনাল-৩ হয়ে বিমানবন্দর গোলচত্বর দিয়ে বিমানবন্দর টার্মিনাল-২ পর্যন্ত যাতায়াত করবে। আপাতত দুটি বাস দিয়ে এই সার্ভিস চালু হলেও পরে বাসের সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছে বিআরটিসি। 

সংস্থাটি থেকে জানানো হয়, প্রবাসী, দেশি-বিদেশি পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজসামগ্রী পরিবহনের সুবিধার্থে বিআরটিসি বিমানবন্দরে এই বাস সার্ভিস চালু হয়েছে। শীতাতপনিয়ন্ত্রিত বাসে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি ওয়াইফাই এবং প্রবীণ ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের বাসে উঠা-নামার বিশেষ ব্যবস্থা রয়েছে। গাজীপুরের সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে এ দুটি বিশেষ শাটল বাস প্রস্তুত করা হয়েছে বলেও জানায় সরকারি এই সংস্থা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS