ভিডিও

সব বিভাগীয় শহরে মেট্রোরেল হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৯:২৪ রাত
আপডেট: জুন ৩০, ২০২৪, ০৯:৫৮ সকাল
আমাদেরকে ফলো করুন

দেশের সব বিভাগীয় শহরে মেট্রোরেল করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবিলের ওপর আলোচনায় এক কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বুদ্ধিজীবীরা মেট্রোরেলে অপচয় হবে বলে মত দিয়েছিলেন। সেই মেট্রোরেলই এখন নিরাপদ চলাচলের বাহন। ২০৩০ সালের মধ্যে ঢাকার সব মেট্রোরেলের কাজ শেষ হলে রাজধানীতে কোনো যানজট থাকবে না। এছাড়া এতো উন্নয়নের পরেও যারা তা দেখেন না, তাদের গ্রামে যেয়ে বসবাস করা উচিৎ বলেও মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা আরও বলেন, আগামী অর্থবছর শেষে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আসবে। জনগণের কষ্ট লাঘবে ফ্যামেলি কার্ড চালু আছে। বাজার থেকে অর্ধেক দামে নিত্যপণ্য বিক্রি করা হচ্ছে। জনগণ এখন দুইবেলা জায়গায় চারবেলা খেয়ে পড়ে আছে।

বাংলাদেশ এখন আর আগের মতো নেই। দেশের অর্থনীতি আমূল পাল্টে গেছে। বাজেটের লক্ষ্যপূরণ চ্যালেঞ্জিং হলেও তা মোকাবেলার সক্ষমতা সরকারের রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। বলেন, দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। দুর্নীতিবাজদের কাউকে ছাড় দেয়া হবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS