ভিডিও

আজ বিকেল সাড়ে তিনটা থেকে ‘বাংলা ব্লকেড’

প্রকাশিত: জুলাই ০৮, ২০২৪, ১২:২১ দুপুর
আপডেট: জুলাই ০৮, ২০২৪, ০৭:১৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে ঘোষিত ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে আজও সোমবার বিকেল সাড়ে তিনটা থেকে কর্মসূচি চলবে। 

রোববার (৭ জুলাই) আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম প্রথম দিনের কর্মসূচির সমাপনী বক্তব্য দেওয়ার সময়ে রাত পৌণে ৮টায় এই ঘোষণা দেন। তিনি বলেন, আগামীকাল (সোমবার) আমরা ফার্মগেট পার হয়ে যাবো। আমাদের দাবি মেনে নিন। না হয় ১০০ পারসেন্ট কোটা দিয়ে দিন। ঘোষণা করে দিন এটা কোটাধারীদের দেশ। আমাদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে ছাত্রধর্মঘট চলবে। পাশাপাশি বাংলা ব্লকেড কর্মসূচিও চলবে। আগামীকাল বিকাল সাড়ে ৩টার সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হয়ে শাহবাগে ব্লকেড কর্মসূচি পালন করবো। সারা দেশে এ কর্মসূচি পালন করারও আহ্বান জানান তিনি।

গত পাঁচ জুন হাইকোর্ট সরকারি পরিপত্রের অংশবিশেষ বাতিল করে দেওয়ার পর আন্দোলনকারীরা চার দফা দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলেন। কিন্তু গতকাল (রবিবার) তারা এক দফা দাবি ঘোষণা করেন। আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এক দফা দাবি ঘোষণা করেন। তিনি বলেন, আমাদের চার দফা দাবি ছিল। এখন থেকে আমাদের দাবি একটাই, সব গ্রেডে বৈষম্যমূলক ও অনায্য কোটা বাতিল করে যৌক্তিকভাবে সংস্কার করতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS