ভিডিও

প্রশ্নফাঁস নিয়ে চেয়ারম্যান : আমরা কাউকে ছাড় দেবো না

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ০২:৩২ দুপুর
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ০৯:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

প্রশ্নফাঁসের ঘটনায় যাদের নাম উঠে এসেছে, তাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণ হলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রস্তুত বলে জানিয়েছেন কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। তিনি আরও বলেন, এক্ষেত্রে আমরা কাউকে ছাড় দেবো না।

আজ মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে পিএসসি ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশ্বাস দেন। তিনি বলেন, যে অপরাধ করার অভিযোগ উঠেছে, তা যদি প্রমাণ হয়; তাহলে পিএসসি’র এখতিয়ারে আছে-এমন সব ধরনের সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নিতে আমরা প্রস্তুত। এক্ষেত্রে আমরা কাউকে ছাড় দেবো না।একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত প্রতিবেদনে ১২ বছর ধরে বিসিএসে ও অন্যান্য পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে। এখন সব পরীক্ষার প্রশ্নফাঁসের বিষয়গুলো তদন্ত করা হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সোহরাব হোসাইন বলেন, ‘টিভিতে প্রচারিত ওই প্রতিবেদনের পুরোটা আমরা তদন্ত কমিটিকে দিয়েছি। তারা সবটা নিয়েই তদন্ত করবে। তারপরও একটা বিষয় থাকে যখন কোনো পরীক্ষা অনুষ্ঠিত হয়, সেটা তাৎক্ষণিক যদি সামনে আসে; তাহলে ব্যবস্থা নেওয়া সহজ হয়। কিন্তু ১২ বছর ধরে যেসব পরীক্ষা হয়েছে, সেগুলো নিয়ে তখন একটি অভিযোগও আসেনি। এখন এতদিন পর সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়াটা কঠিন। আমি এটুকু আশ্বস্ত করতে পারি, আমাদের তদন্তের মধ্যে সব বিষয়গুলো থাকবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS