ভিডিও

গেটে তালা ভেঙে বের হলেন জবি শিক্ষার্থীরা

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৬:৫৩ বিকাল
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৬:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মিছিল করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকাল ৪টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কলা ভবন থেকে মিছিল বের করেন তারা।

এসময় বিশ্ববিদ্যালয়ের গেটে তালা ভেঙে ফেলেন শিক্ষার্থীরা। পরে শাঁখারী বাজার মোড়, সিএমএম কোর্টের সামনে ও তাঁতিবাজার মোড়ে পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলেও ব্যর্থ হয়।

আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে সকাল থেকে তাঁদের ক্যাম্পাস থেকে বের না হতে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তাঁরা তাঁদের দাবি আদায় না হওয়া পর্যন্ত যেকোনো মূল্যে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান। 

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ইভান তাহসীব বলেন, "আমাদের সামনে যত বাধা আসুক আমরা আমাদের যৌক্তিক দাবি আদায়ে আন্দোলন করে যাব।"

উল্লেখ্য, কোটা সংস্কারের দাবিতে আজ বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি চলছে। গত ৭ ও ৮ জুলাই তারা দুপুরের পর থেকে রাত ৭টা থেকে ৮টা পর্যন্ত এবং ১০ জুলাই তারা সারা দেশে সকাল-সন্ধ্যা ব্লকেড পালন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS