ভিডিও

আজ কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিনিধি বৈঠক

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আপডেট: জুলাই ১৩, ২০২৪, ১২:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

দীর্ঘ এক ঘণ্টা অবস্থানের পর শাহবাগ মোড় থেকে অবরোধ তুলে নিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। অবরোধ তুলে নেওয়ার আগে সংক্ষিপ্ত সমাবেশে তারা জানিয়েছেন, আজ শনিবার (১৩ জুলাই) সব বিশ্ববিদ্যালয় ও জেলা পর্যায়ে অনলাইন-অফলাইনে প্রতিনিধি বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে সন্ধ্যা ছয়টায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এর আগে বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হন শিক্ষার্থীরা। সেখান থেকে সাড়ে ৪টার দিকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহবাগে অবস্থান নেন তারা।
সংক্ষিপ্ত সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু বাকের মজুমদার বলেন, সারাদেশে আমাদের শিক্ষার্থীদের ওপর যে হামলা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলা হয়েছে। পুলিশ এক সাংবাদিককে লাঠি দিয়ে আঘাত করে মাথা ফাটিয়ে দিয়েছে। আমরা এ হামলাকারীদের বিচারের আওতায় আনার দাবি জানাই।
বাকের বলেন, আমরা আগামীকাল সারাদেশের সমন্বয়কদের সঙ্গে অনলাইন-অফলাইনে প্রতিনিধি বৈঠক করবো। এরপর সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সার্বিক বিষয়ে প্রেস ব্রিফিং করবো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS