ভিডিও

চলতি সপ্তাহে রাজধানীতে বাড়তে পারে যানজট: ডিএমপি

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০১:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

রাজধানী ঢাকায় চলতি সপ্তাহে স্বাভাবিকের চেয়ে বেশি যানজট হতে পারে বলে ধারণা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। তবে নগরবাসীর এই দুর্ভোগ কমাতে ডিএমপির ক্রাইম ও ট্রাফিক বিভাগ সমন্বয় করে কাজ করবে বলে জানিয়েছেন ট্রাফিক-দক্ষিণের যুগ্ম পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান।

শনিবার (১৩ জুলাই) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সাপ্তাহিক ট্রাফিক আপডেট নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

 

ট্রাফিক-দক্ষিণের যুগ্ম পুলিশ কমিশনার বলেন, চলতি সপ্তাহে তিনদিন এইচএসসি পরীক্ষা, ১৫ জুলাই উল্টো রথযাত্রা, ১৭ জুলাই পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল আছে। চলছে কোটাবিরোধী আন্দোলন। অতিবৃষ্টি ও সড়কে রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে যানজট আরও বেড়ে যায়। সবকিছু মিলিয়ে চলতি সপ্তাহে ঢাকার ট্রাফিক ব্যবস্থাপনায় চ্যালেঞ্জ থাকছে।

 

পুলিশের এই কর্মকর্তা বলেন, এই চ্যালেঞ্জ মাথায় রেখেই ট্রাফিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। নগরবাসীর চলাচল নির্বিঘ্ন করতে রাতদিন কাজ করছেন আটটি ট্রাফিক বিভাগসহ ডিএমপির সকল সদস্য।

মূল সড়কে অটোরিকশা চলাচল নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘ঢাকা শহরের মূল সড়কে অটোরিকশা চলাচলের কোনো সুযোগ নেই। এ জন্য বিভিন্ন স্টকহোল্ডার ও কমিউনিটি ট্রাফিক পুলিশের মাধ্যমে সচেতন করা হচ্ছে।’

মেহেদী হাসান বলেন, ‘ঢাকা শহরের অধিকাংশ ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। ফুটপাত শুধুমাত্র নগরবাসীর চলাচল করার জন্য। কিন্তু কিছু কিছু জায়গায় পুনরায় ফুটপাতে দোকান বসানোর চেষ্টা করা হচ্ছে। ট্রাফিক পুলিশসহ ক্রাইম বিভাগকে নির্দেশ দেওয়া আছে ফুটপাত অবৈধভাবে দখলে রাখলে সাথে সাথে ব্যবস্থা নেওয়ার।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS