ভিডিও

জিরো পয়েন্টে আন্দোলনরত শিক্ষার্থীরা

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০২:০৮ দুপুর
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০৩:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

কোটার সংস্কার দাবি রাষ্ট্রপতির কাছে তুলে ধরতে বঙ্গভবনের উদ্দেশে গণপদযাত্রা শুরু করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে শুরু করে শাহবাগ-মৎস্য ভবন হয়ে কোন বাধা ছাড়া এগাতে পারলেও, জিরো পয়েন্টে গেলে পুলিশের ব্যারিকেডের মুখে পড়েন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন শিক্ষার্থীরা। পরে তারা দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন। তবে পুলিশও এখন পর্যন্ত কোনও ধরনের বল প্রয়োগ করেনি।

এদিকে পুরান ঢাকা হয়ে বঙ্গভবন অভিমুখে গণপদযাত্রা শুরু করেছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। বাহাদুর শাহ পার্কের সামনে দিয়ে জজ কোর্ট এলাকা হয়ে রায়সাহেব বাজার মোড়, তাঁতিবাজার মোড় হয়ে জিরো পয়েন্ট মোড়ে এসে মূল মিছিলে যুক্ত হয়েছেন তারা। আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, আজ তাদের কর্মসূচি সুশৃঙ্খলভাবে শেষ করতে চান। সে জন্য আন্দোলনে অংশগ্রহণকারী সব শিক্ষার্থীকে মাইকিং করে বলা হচ্ছে, তারা যেন কোনও ঝামেলার মধ্যে না জড়ান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS