ভিডিও

মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের পথে জবি শিক্ষার্থীরা

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৩:৫৩ দুপুর
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০৬:০১ বিকাল
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কারের এক দফা দাবি ও আন্দোলনকারীদের নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের দিকে রওয়ানা হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা।আজ সোমবার দুপুর ২টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাঁঠালতলা থেকে একটি মিছিল প্রধান ফটক দিয়ে বের হয়ে টিএসসি অভিমুখী হয়। এ সময় শিক্ষার্থীরা ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘লাখো শহীদের রক্ত, দেশটা কারো বাপের না,- ইত্যাদি স্লোগান দিতে থাকেন। 

এদিকে সকাল ১১টা থেকেই ক্যাম্পাসে জবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। খণ্ড খণ্ডভাবে পুরো ক্যাম্পাসে অবস্থান নিয়েছে ছাত্রলীগ। গত ১ জুলাই থেকে চার দফা দাবিতে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা আন্দোলনে রয়েছেন। ২ জুলাই থেকে শাহবাগ অবরোধ কর্মসূচি, বাংলা ব্লকেড কর্মসূচি পালন করে আসছেন তারা। পরে ৪ জুলাই থেকে শিক্ষার্থীরা এক দফা দাবিতে আন্দোলন চালাতে থাকে। গতকাল রোববার এক দফা দাবিতে পদযাত্রা নিয়ে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের কাছে স্মারকলিপি দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীদের ১২ সদস্যের একটি প্রতিনিধি দল। এরপর তারা ঘোষণা দেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোটা সংস্কারের দাবিতে সরকারের দৃশ্যমান পদক্ষেপ দেখতে চান তারা। কোনো পদক্ষেপ না এলে তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন। পরে চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে কোটা আন্দোলন নিয়ে মন্তব্য করলে শিক্ষার্থীরা আজ সোমবার দুপুর ১২টা থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ শুরু করেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS