ভিডিও

কোটা সংস্কার

সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না : আইনমন্ত্রী

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০১:৪৭ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০২:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, কোটা সংস্কার দাবিতে রাজপথে যত আন্দোলন-সংগ্রাম করা হোক না কেন, সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করে। মন্ত্রী বলেন, কোটা রাখা না রাখা নিয়ে একটা প্রশ্ন সামনে এসেছে যে, এটা তো সরকারের ব্যাপার, আদালতের ব্যাপার না। আমরা আদালতের রায় পর্যন্ত অপেক্ষা করবো। আমরা সর্বোচ্চ আদালতকে সম্মান করবো এবং বাস্তবায়ন করবো। সর্বোচ্চ আদালতে পাশ কাটাবো না, কিছু করবোও না। তিনি বলেন, আমরা মনে করি, বিষয়টি (কোটা সংস্কার) যেহেতু আদালতে গেছে এবং সেটা এখন বিচারাধীন। সরকার এমন মুহূর্তে কী করতে পারে? হ্যাঁ, অপেক্ষা করতে পারে যে, আদালত থেকে কী পরামর্শ বা রায় আসে, সেটার জানার জন্য অপেক্ষা। সেটাই আমরা এখন করছি।

আনিসুল হক বলেন, ‘আমার মনে হয়, একটা বিষয় পরিষ্কার করা উচিত। সেটা হলো-যৌক্তিক কথা জননেত্রী শেখ হাসিনার সরকার অবশ্যই শুনবে। জনগগণের জন্য যেটা ভালো হয়, সেটা শেখ হাসিনার সরকার করবে। তবে এটার মনে রাখবেন, জননেত্রী শেখ হাসিনার সরকার আদর্শ থেকে বিচ্যুত হবে না। সেই আদর্শটা কী? বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধের চেতনাকে কেউ নষ্ট করতে পারবে না। বীর মুক্তিযোদ্ধাদের কেউ অসম্মান করতে পারবে না’।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS