ভিডিও

দেশের আভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপ কামনা রাষ্ট্রবিরোধী : পররাষ্ট্র মন্ত্রী 

প্রকাশিত: জুলাই ২৩, ২০২৪, ১১:০১ রাত
আপডেট: জুলাই ২৪, ২০২৪, ০১:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

চলমান পরিস্থিতি নিয়ে শান্তিতে নোবেল জয়ী ড. ইউনূসের ভূমিকার কড়া সমালোচনা করে পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের আভ্যন্তরীণ ইস্যুতে বিদেশিদের তিনি হস্তক্ষেপ করার আহবান জানিয়েছেন, এটি রাষ্ট্রবিরোধী। সেটি সত্যি দুঃখজনক এবং এটি তার কাছে আশা করা যায় না। গ মঙ্গলবার নিজ মন্ত্রাণালয়ে বিফ্রিংকালে তিনি এসব কথা বলেন। 
আন্দোলনের নামে বিভিন্ন রাষ্ট্রয়াত্ত্ব প্রতিষ্ঠানে যে ধ্বংসযজ্ঞ চলেছে তার দায় সরকার বিরোধীদের জানিয়ে পররাষ্ট্র মন্ত্রী বলেন, যে সমস্ত স্থাপনা ধ্বংস করা হয়েছে, জ¦ালিয়ে দেওয়া হয়েছে সেখানে কূটনীতিকদের বুধবার নিয়ে যাওয়া হবে। মন্ত্রী বলেন, ব্রাসেলসে যারা সন্ত্রাসী হামলা চালিয়েছিল তাদের রাস্তায় গুলি করে হত্যা করা হয়েছিল। প্যারিসে রাস্তায় গুলি করে হত্যা করা হয়েছে। পৃথিবীর সব জায়গায় এই ধরনের পরিস্থিতিতে পুলিশ ব্যবস্থা গ্রহণ করে। 
সৃষ্ট পরিস্থিতি নিয়ে বিদেশি গণমাধ্যমে ভুল তথ্য প্রচার হচ্ছে দাবি করে সরকারের পদক্ষেপ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, কাতারে যিনি এ্যাম্বাসেডর আছে তাকে দায়িত্ব দেওয়া হয়েছে আল-জাজিরা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার জন্য। বাংলাদেশ থেকে আল-জাজিরা হয়ে বা আল-জাজিরার জন্য যে লোকাল অফিস সংবাদ দিচ্ছে তারা মিথ্যা খবর দিচ্ছে, এদের চিহ্নিত করা হচ্ছে। দু’এক দিনের মধ্যেই এমন পরিস্থিতি থেকে উত্তরণ সম্ভব হবে বলেও জানান মন্ত্রী। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS