ভিডিও

নরসিংদী কারাগার থেকে পালানো জঙ্গি সোনারগাঁয়ে আটক

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ০৫:৫০ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য ফারুক আহমেদকে (৪৩) নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে গেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে র‌্যাব-১১ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য জানান।

এর আগে বুধবার রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের প্রেমের বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতার ফারুক আহমেদ নরসিংদীর মাদবদী থানার নুরালাপুর এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে। ফারুক নরসিংদী জেলা কারাগারে ২৮ মাস বন্দি ছিলেন।

জানা যায়, ফারুককে ২০২২ সালে ২৪ মার্চ সিলেটে অভিযান চালিয়ে গ্রেফতার করে র‌্যাব। তিনি জঙ্গি তৎপরতায় জড়িত বলে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ১৯ জুলাই কোটা সংস্কার আন্দোলন চলাকালে নরসিংদী জেলা কারাগারে হামলা ও অগ্নিসংযোগ করা হয়। হামলাকারীরা কারাগারের ভেতরে ঢুকে সেলের তালা ভেঙে ফেলে আর সে সময় কারাবন্দি নয় জঙ্গিসহ ৮২৬ কয়েদি পালিয়ে যান। এদের একজন ছিলেন ফারুক। আসামি ফারুক দুই দিন বোনের বাসায় থাকার পর ২২ জুলাই সোনারগাঁওয়ে প্রেমের বাজার এলাকায় আত্মীয়ের বাড়িতে আত্মগোপন করলে সেখান থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS