ভিডিও

ট্রাম্পের উপর গুলি চালানো বন্দুকধারীর ইতিহাস বললেন এফবিআই পরিচালক

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৬:১৪ বিকাল
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ০৬:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাটলারে নির্বাচনি প্রচারের সময় ট্রাম্পের উপর গুলি চালানো বন্দুকধারীর ইতিহাস ও ড্রোনের বিষয় নিয়ে সম্প্রতি বিস্তারিত আলোচনা করেছেন এফবিআই পরিচালক।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুসারে, বুধবার এফবিআই পরিচালক ক্রিস্টোফার রে বলেছেন, যে ব্যক্তি সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে হত্যার চেষ্টা করেছিলেন, তিনি এ ঘটনার এক সপ্তাহ আগে ওয়েবে অনুসন্ধান করেছিলেন ‘যুক্তরাষ্ট্রের ৩৫ তম প্রেসিডেন্ট জন এফ কেনেডিকে গুলি করে হত্যার সময় তার থেকে কত দূরে ছিলেন?’।

ট্রাম্পের উপর হামলা চালানো ২০ বছর বয়সী যুবক টমাস ম্যাথিউ ক্রুকসের কাছ থেকে পাওয়া একটি ল্যাপটপ থেকে বিষয়টি জানতে পেরেছেন তদন্তকারীরা।

১৯৬৩ সালে যুক্তরাষ্ট্রের দক্ষিণের শহর ডালাসে লি হার্ভি অসওয়াল্ড নামে এক আততায়ীর গুলিতে প্রাণ হারান সে সময়ের প্রেসিডেন্ট জন এফ কেনেডি। ওই হত্যাকাণ্ড নিয়েই অনলাইনে খোঁজ করছিলেন ক্রুকস।

“এটি এমন একটি অনুসন্ধান, যা ক্রুকসের মনের অবস্থার দিক থেকে স্পষ্টভাবেই গুরুত্বপূর্ণ,” হাউস জুডিশিয়ারি কমিটির সামনে শুনানির সময় বলেছেন রে।

“আর সেই দিনই ক্রুকস পেনসিলভানিয়ার বাটলারের ট্রাম্পের সমাবেশের জন্য নিবন্ধন করেছিলেন।”

১৩ জুলাই সকালে পেনসিলভানিয়ার বাটলারে ট্রাম্পের সমাবেশস্থলে দুইবার গিয়েছিলেন ক্রুকস। সেখানে দ্বিতীয় দফায় সফরের সময় এই বন্দুকধারী প্রায় ১১ মিনিট ধরে শোগ্রাউন্ডের আশপাশে একটি ড্রোন উড়িয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি'র এক প্রতিবেদন অনুসারে, এ ড্রোনটি তৈরি করেছে চীনের প্রযুক্তি কোম্পানি ‘ডিজেআই’।

এফবিআই গত সপ্তাহে বন্দুকধারীর ফোনেও প্রবেশ করেছে। তবে ক্রুকসের এই হত্যাচেষ্টার উদ্দেশ্যের বিষয়টি এখনও পরিষ্কার নয়।

“বন্দুকধারীর কাছ থেকে পাওয়া তথ্যের বিভিন্ন সাধারণ ভাণ্ডার থেকে কিছুই মেলেনি। পাশাপাশি তার উদ্দেশ্য বা মতাদর্শের দিক থেকেও গুরুত্বপূর্ণ কিছু পাওয়া যায়নি,” বলেন রে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS