ভিডিও

নাশকতাকারীদের বিমানবন্দরে হামলার পরিকল্পনা ছিল: বিমান বাহিনী প্রধান

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৬:২২ বিকাল
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ১২:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: গুজব রটিয়ে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও যশোর বিমানবন্দরে হামলা করতে চেয়েছিল নাশকতাকারীরা। তবে বিমানবাহিনীর শক্ত অবস্থানে তা ভেস্তে গেছে বলে জানিয়েছেন বিমানবাহিনী প্রধান হাসান মাহমুদ খাঁন।

রোববার (২৮ জুলাই) সকালে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে গিয়ে নিরাপত্তায় নিয়োজিত সবার সঙ্গে এসব কথা তুলে ধরেন তিনি।

বিমানবাহিনী প্রধান বলেন, আন্দোলনকে কেন্দ্র করে রাজধানী ঢাকায় যখন দুস্কৃতকারীদের তাণ্ডবলীলা চলছিল, আগুন দেয়া হচ্ছিল সরকারি বিভিন্ন স্থাপনায়; তখন গুজব রটিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেও নাশকতার টার্গেট করেছিল তারা। কিন্তু বিমানবাহিনীর দৃঢ় অবস্থানে সেই পরিকল্পনা ভেস্তে যায়। শুধু ঢাকা নয়, চট্টগ্রামসহ অন্যান্য বিমানবন্দরেও হামলা হওয়ার শঙ্কা ছিল।

এসময় তিনি বলেন, সংঘাত এবং কারফিউর মধ্যে দেশের বিমান চলাচলে কোনো বিঘ্ন হয়নি। সচল ছিল অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের বিমান চলাচল। তবে বিঘ্ন ঘটাতে চেয়েছিল নাশকতাকারীরা। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রতি টার্গেট ছিল তাদের।  

হাসান মাহমুদ খাঁন বলেন, নাশকতা প্রতিরোধে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও যশোর বিমানবন্দরের নিরাপত্তায় সার্বক্ষণিক মোতায়েন রয়েছে বিমানবাহিনীর একাধিক বিশেষ টিম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS