ভিডিও

মেট্রো স্টেশনে হামলার মাস্টারমাইন্ডের নাম প্রকাশ করলেন ডিবি হারুন

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৬:৪৫ বিকাল
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০২:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: মেট্রোরেলসহ সরকারি স্থাপনায় হামলার পেছনে বিএনপি-জামায়াত জড়িত ছিল বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

রোববার (২৮ জুলাই) ডিবি কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে মেট্রোরেলের কাজিপাড়া ও মিরপুর ১০ স্টেশনে হামলা ও ভাঙচুরে জড়িতদের গ্রেফতারের তথ্য জানিয়ে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, মেট্রোরেলে হামলার মাস্টারমাইন্ড ছিলেন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার। গ্রেফতারের পর তিনি জানিয়েছেন, সুলতান সালাউদ্দিন টুকু এবং সাইফুল ইসলাম নিরবের নির্দেশে এবং নাহিদুজ্জামান শ্রাবণ ও গণেষ রায়ের কথায় প্রভাবিত হয়ে তিনি হামলার পরিকল্পনা ও বাস্তবায়ন করেন। এ কাজে জড়িত ছিল চার-পাঁচজনের একটি দল। তারা অন্য ছাত্রদের উসকে দিয়ে মেট্রোরেলের বিভিন্ন স্টেশনে পরিকল্পিতভাবে হামলা চালায়।

এ সময় মেট্রোরেল স্টেশনে তাণ্ডব চালানোদের মধ্যে নাহিদুজ্জামান শ্রাবণ, ইমাম আল নাসের, বজলুর রহমান হৃদয় ও ফেরদৌস রুবেল নামে ছাত্রদলের নেতাদের গ্রেফতারের তথ্য জানান হারুন অর রশীদ।

ডিবি কর্মকর্তা আরও জানিয়েছেন, পূর্বপরিকল্পনা অনুযায়ী কোটা আন্দোলনে ভর করে নাশকতা চালায় ছাত্রদল নেতাকর্মীরা। এছাড়া আন্দোলনকে ভিন্নখাতে নিতে গ্রেফতারকৃতরা বিভ্রান্তি ও গুজব ছড়িয়েছে বলেও দাবি করেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS