ভিডিও

মন্ত্রণালয়ের উন্নয়ন কাজ মনিটরিং জোরদারের নির্দেশ গণপূর্তমন্ত্রীর

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৮:৫৩ রাত
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ০৮:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও এর অধীন সকল দফতর বা সংস্থার উন্নয়নমূলক কার্যক্রম মনিটরিং জোরদার করার নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

রোববার (২৮ জুলাই) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) মাসিক কার্যক্রম বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, উন্নয়ন কাজ পরিদর্শন শেষে পরিদর্শন প্রতিবেদন আবশ্যিকভাবে মন্ত্রণালয়ে পাঠাতে হবে। এছাড়া যথাসময়ে দফতর বা সংস্থার অনুকূলে অর্থছাড় এবং যাদের গবেষণা করার সুযোগ রয়েছে সে সব দফতর বা সংস্থার গবেষণাখাতে অর্থবরাদ্দ বাড়ানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের কাজ করতে হবে।

সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য বিশেষ করে লিফটসহ দেশে উৎপাদিত বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী ক্রয়ের জন্য নির্দেশ দিয়ে তিনি বলেন, সরকারি ক্রয় কার্যক্রমে প্রচলিত আর্থিক বিধিবিধান বিশেষ করে পিপিআর- ২০০৮ ও ফিন্যান্সিয়াল বুলস যেন যথাযথভাবে মেনে চলা হয় সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার, রাজউক চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সিদ্দিকুর রহমান সরকার, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্স ইনস্টিটিউটের মহাপরিচালক আশরাফুল আলম, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জিয়াউল হক প্রমুখ।

উল্লেখ্য, ২০২৩-২৪ অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসুচির জন্য মোট ৬০৮১.৮০ কোটি টাকা বরাদ্দ ছিল। গত ৩০ জুন পর্যন্ত সংশোধিত এডিপি বাস্তবায়ন হয়েছে ৯৫.৭৬ শতাংশ, যা গতবছর একই সময়ে ছিল ৮৮.৭৬ শতাংশ। এক্ষেত্রে এবছর জাতীয় অগ্রগতি ৮০ শতাংশ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS