ভিডিও

চোখে-মুখে লাল কাপড় বেঁধে কর্মসূচি পালন কোটা আন্দোলনকারীদের

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০১:১৮ দুপুর
আপডেট: জুলাই ৩১, ২০২৪, ১২:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কার দাবিতে আন্দোলনে নামা শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন নেতা নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। মঙ্গলবার (৩০ জুলাই) চোখে-মুখে লাল কাপড় বেঁধে ছবি তুলে অনলাইনে দিয়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছেন তারা। সেই সঙ্গে তারা প্রত্যাখ্যান করেছেন রাষ্ট্রীয় শোক। দেশকে স্থিতিশীল করতে ৯ দফা দাবি মেনে নেওয়ারও আহ্বান জানানো হয়েছে।

সোমবার (২৯ জুলাই) রাত সাড়ে ৯টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মাহিন সরকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে অভিযোগ তোলা হয়, ‘মধ্যরাতে বাসা-বাড়ি থেকে নিরপরাধ শিক্ষার্থীদের তুলে নিয়ে রিমান্ডের নামে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন চালানো হচ্ছে।’ আরও বলা হয়, দাবি আদায়ের লক্ষ্যে রাষ্ট্রীয় শোককে প্রত্যাখ্যান করে মঙ্গলবার লাল কাপড় মুখে ও চোখে বেঁধে ছবি তুলে অনলাইনে প্রচার কর্মসূচি পালন করা হবে। 

 

সরকারের উদ্দেশে বলা হয়, ‘ছাত্রসমাজের বুকে গুলি চালিয়ে বাংলার ইতিহাসে কোনো আন্দোলন দমন করা যায়নি। অবিলম্বে ছাত্রসমাজের ৯ দফা দাবি মেনে নিয়ে দেশকে স্থিতিশীল করুন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS