ভিডিও

শিক্ষার্থীদের ‘মুক্তি’ দিতে ডিবিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিল বিক্ষুব্ধ নাগরিক সমাজ

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০১:৪৯ দুপুর
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০১:৪৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিরাপত্তা হেফাজতের ‘অজুহাতে’ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে নিঃশর্ত মুক্তি দিতে ডিবি কর্মকর্তাদের ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়েছে বিক্ষুব্ধ নাগরিক সমাজ।

এ সময় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর (টিআইবি) নির্বাহী পরিচালক মো. ইফতেখারুজ্জামান বলেন, ‘আমরা ডিবি কর্মকর্তাদের ২৪ ঘণ্টার সময় বেঁধে দিচ্ছি। এ সময়ের মধ্যে তারা যদি ছয় সমন্বয়ককে নিঃশর্ত মুক্তি না দেয়, তবে আমরা ডিবির সানে অবস্থান কর্মসূচি পালন করব৷ প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেব৷’

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে বিক্ষুব্ধ নাগরিক সমাজের ব্যানারে ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউতে ‘হত্যা, অবৈধ নাটক ও নির্যাতনের বিচার চাই’ শিরোনামে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

এ সময় তিনি, নিরাপত্তা হেফাজতের ‘অজুহাতে’ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ- ডিবিতে আটক করে রাখা হয়েছে বলে অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আজকে আইনশৃঙ্খলা বাহিনী ক্ষমতার অপব্যবহার করছে৷ এটা বুমেরাং হয়ে যেতে পারে৷’

সংবাদ সম্মেলনে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ- টিআইবির নির্বাহী পরিচালক মো. ইফতেখারুজ্জামান, বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, মানবাধিকার কর্মী শিরীন হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরীন ও আইনের অধ্যাপক আসিফ নজরুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা নিত্রা, বেসরকারি প্রতিষ্ঠান এএলআরডির নির্বাহী পরিচালক শামসুল হক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মির্জা তাসলিমা সুলতানা বক্তব্য রাখেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS