ভিডিও

অসহযোগ আন্দোলন : সচিবালয়ে নেই গাড়ির জট

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ১২:২০ দুপুর
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ১২:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের এক দফা দাবিতে আজ রোববার (৪ আগস্ট) থেকে সারাদেশে অসহযোগ আন্দোলনের কর্মসূচি শুরু হয়েছে। এদিন প্রশাসনের প্রাণ কেন্দ্র সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিক হলেও নেই চিরচেনা গাড়ির জট। 

রোববার সকালে এ চিত্র দেখা গেছে। 

শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটির পর রোববার সপ্তাহের প্রথম অফিস। অন্যান্য রোববার প্রায়ই লেগে থাকে গাড়ির জট। তবে আজকে এ চিত্র ভিন্ন।
জানা যায়, সচিবালয়ে সারি সারি গাড়ি রাখা হলেও অন্যান্য দিনের মতো জট নেই। কর্মকর্তা-কর্মচারীরা নির্ধারিত সময় থেকেই অফিস করছেন। 

এদিকে, অনাকাঙ্ক্ষিত যে কোনও পরিস্থিতি এড়াতে সচিবালয় এলাকায় বাড়তি নিরাপত্তা লক্ষ্য করা গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। 

 

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাত ছড়িয়ে পড়লে গত ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার।

পরে ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ২৪ ও ২৫ জুলাই বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিতভাবে চলে সরকারি-বেসরকারি অফিস। 

পরিস্থিতি আরও স্বাভাবিক হলে গত রবি, সোম ও মঙ্গলবার (২৮, ২৯ ও ৩০ জুলাই) অফিস চলে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। বুধবার (৩১ জুলাই) থেকে স্বাভাবিক সময় ধরে চলছে সরকারি-বেসরকারি অফিস। 

এদিকে, পরিস্থিতি আবারও উত্তপ্ত হতে শুরু করেছে। একদফা দাবিতে রোববার সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. নাহিদ ইসলাম ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ থেকে সরকার পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেছেন। জনসমুদ্রে পরিণত হয় এ বিক্ষোভ সমাবেশ। 

শনিবার (৩ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে শহীদ মিনারে সমবেত ছাত্র-জনতার উদ্দেশে বক্তব্য দেন নাহিদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভাকে পদত্যাগ করতে হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS