ভিডিও

ইসলামী সমাজের তিন দফা শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ০৬:১২ বিকাল
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০৬:১২ বিকাল
আমাদেরকে ফলো করুন

ঢাকা : দেশ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে এমন মন্তব্য করে ইসলামী সমাজের আমির হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, দুঃশাসন, দুর্নীতি, লুটপাট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ দিশেহারা। দেশ ও জাতির মানুষ বিভিন্ন ইস্যুতে দল ও উপদলে বিভক্ত হয়ে অনৈক্যের পথে চলছে।

আজ রোববার (৪ আগস্ট) দুপুরে ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইয়াছিনের সঞ্চালনায় ‘দেশে চলমান নাজুক পরিস্থিতির মৌলিক কারণসমূহ এবং সমাধানের উপায়’ বিষয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ইসলামী সমাজের আমির এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচারের পরিবর্তে বৈষম্যের মাত্রা দিনদিন বেড়েই চলছে। চাকরিতে কোটা বৈষম্য ইস্যু নিয়ে আন্দোলন এবং আন্দোলন দমনের নামে মানুষ হত্যা এবং দেশের মানুষের টাকায় উন্নয়নমূলক স্থাপনাসহ মাল-সম্পদ ধ্বংস করার নজিরবিহীন ঘটনা রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঘটে গেছে।

ছাত্র-ছাত্রী, শিশু, নারী, সাধারণ মানুষ, সাংবাদিক ও পুলিশসহ শতশত মানুষের প্রাণ ঝরে গেছে। এসব হত্যাকাণ্ড এবং দেশ ও জাতীয় সম্পদ বিনষ্ট করার কাজে কারা জড়িত যথাযথ তদন্তের মাধ্যমে জড়িতদেরে বিচার করতেই হবে। আমরা এসব হত্যাকাণ্ডসহ সব অমানবিক কর্মকাণ্ডের প্রতি তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করছি এবং এরইসঙ্গে যারা নিহত ও আহত হয়েছেন তাদের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এ সময় ইসলামী সমাজের আমির ৩ দফা শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা করেন। এ সময় তিনি সরকার, প্রশাসন, সাংবাদিক, সুশীল সমাজ, ছাত্র জনতাসহ দেশবাসী সবাইকে সংঘাত ও সংঘর্ষের পথ ত্যাগ করে, ইসলামী সমাজের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সমাজ ও রাষ্ট্রে সৃষ্টিকর্তা আল্লাহর আইন-বিধান প্রতিষ্ঠার লক্ষ্যে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার আন্তরিক আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় দায়িত্বশীল মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, সোলায়মান কবীর, আমীর হোসাইন, আজমুল হক, মো. নুরুদ্দিন, আসাদুজ্জামান, সেলিম মোল্লা, আবু বকর সিদ্দিক, হাফিজুর রহমান ও সোহাগ আহমেদ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS