ভিডিও

শিক্ষার্থীদের সমর্থনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মিছিল

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ০৯:৫১ রাত
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০৯:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সরকার পতনের একদফা ও মন্ত্রিসভার পদত্যাগের দাবিতে সমর্থন জানিয়ে ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা। এছাড়া রাজধানীর যাত্রাবাড়ী ও মোহাম্মদপুর বছিলা এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীরা। তাদের কেউ কেউ হেফাজতে ইসলাম বাংলাদেশের সমর্থক বলে জানা গেছে।

আজ রোববার (৪ আগস্ট) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে মিছিলপূর্ব সমাবেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, রক্ত ঝরেছে আবু সাইদ, মুগ্ধসহ হাজার হাজার নারী-পুরুষ ও শিশুর।

রাজপথে যেহেতু ছাত্র, অভিভাবক, নারী-পুরুষ, ডাক্তার, আইনজীবী, আলেম-ওলামা, নায়ক-গায়কসহ সব স্তরের মানুষ নেমে এসেছে, আন্দোলন সফল না হওয়া পর্যন্ত জনগণ ঘরে ফিরে যাবে না।

এদিকে সোমবার (৫ আগস্ট) সকালে এক দফা দাবিতে ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেটে এবং সারা দেশের জেলা ও মহানগরে গণমিছিল করবে ইসলামী আন্দোলন। ঢাকার গণমিছিলে নেতৃত্ব দিবেন দলের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম (চরমোনাই পীর)।

ইসলামী আন্দোলনের প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় আজকের সমাবেশে বক্তব্য দেন দলের মহাসচিব ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় নেতা মাহবুবুর রহমান, শেখ ফজলে বারী মাসউদ, যুবনেতা নেছার উদ্দিন, সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, দেলাওয়ার হোসাইন সাকী, ডা. শহিদুল ইসলাম, মুফতি মানুসর আহমদ সাকী, ছাত্রনেতা মুন্তাছির আহমদ, মুফতি ফরিদুল ইসলাম।

বায়তুল মোকাররম উত্তর গেট থেকে শুরু হওয়া মিছিলটি পল্টন মোড়, প্রেস ক্লাব কদম ফোয়ারা, শাহবাগ পর্যন্ত যায়। এদিকে রাজধানীর মোহাম্মদপুর, বছিলা, যাত্রাবাড়ীসহ ঢাকার কয়েকটি এলাকায় বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে বলে জানা গেছে।

এসব শিক্ষার্থীর মধ্যে অনেকেই হেফাজতে ইসলামের সমর্থক। তবে হেফাজতে ইসলাম কোনো কর্মসূচি দেয়নি এবং তাদের শীর্ষ কোনো নেতাও মিছিলে ছিলেন না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS