ভিডিও

ঢাকায় আজও ঝরল ১০ প্রাণ

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২৪, ০৩:০২ দুপুর
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৮:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচি চলছে। অপরদিকে দেশজুড়ে কারফিউ চলমান। এর মধ্যেই আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রাজধানীতে ১০ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। এসব ঘটনায় শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। আহতদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।
সোমবার দুপুর দুইটা পর্যন্ত রাজধানীর কাজলায় ৮ জন ও ঢাকা মেডিকেল কলেজ ২ জন নিহত হয়েছেন বলে তথ্য পাওয়া গেছে।
কাজলায় নিহত ৮ জনের মধ্যে একজনের নাম আবুল কালাম। সে নারায়ণগঞ্জের সরকারি তুলারাম কলেজের ২০২২-২৩ বর্ষের শিক্ষার্থী। অপর একজনের নাম রাসেল। তার বয়স আনুমানিক ২৫ বছর। আরেকজন সাইফুল ইসলাম তন্ময়। বাকিদের পরিচয় জানা যায়নি।
অপরদিকে ঢাকা মেডিকেল এলাকায় গুলিতে নিহত দুজনের মধ্যে একজনের নাম মানিক মিয়া। তিনি যমুনা ব্যাংকের কর্মকর্তা। অপরজন রাকিব হোসেন। তিনি সাইথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি বরিশাল।
জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজের নতুন ভবন এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের তীব্র সংঘর্ষ চলছে। এসময় আশপাশের কিছু ভবন থেকে গুলি ছুড়তে দেখা গেছে। এ ছাড়া আশপাশের উঁচু ভবনের ছাদে অস্ত্রধারীদের দেখা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS