ভিডিও

বাংলাদেশে অনির্দিষ্টকালের জন্য ট্রেন চলাচল স্থগিত করল ভারত

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২৪, ০৩:০৮ রাত
আপডেট: আগস্ট ০৬, ২০২৪, ১১:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশে সহিংস বিক্ষোভের কারণে অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশের সঙ্গে ট্রেন চলাচল স্থগিত করেছে ভারত। যদিও জুলাইয়ের মাঝামাঝি কোনো ট্রেনই সীমান্ত পাড়ি দিচ্ছে না।

বাংলাদেশ-ভারত রুটে তিনটি ট্রেন চলাচল করে থাকে। মৈত্রী এক্সপ্রেস (ঢাকা-কলকাতা) ও বন্ধন এক্সপ্রেসের (খুলনা-কলকাতা) চলাচল ১৯ জুলাই থেকে বন্ধ রয়েছে। এছাড়া মিতালী এক্সপ্রেস সবশেষ চলেছে ১৭ জুলাই।

কাটিহারে নিয়োজিত ভারতের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার বার্তা সংস্থা পিটিআইকে বলেন, 'মিতালী এক্সপ্রেস, যা ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে চলাচল করে। ১৭ জুলাই ঢাকা যাওয়ার পর সেই ট্রেন আর ফেরত আসেনি। ট্রেনের ১০টি কোচ ভারতীয় রেলওয়ের মালিকানাধীন। কিন্তু যেহেতু কোচগুলো সেই ট্রেনেই ব্যবহৃত হয়েছিল তাই আমাদের কোনো অসুবিধা নেই। বর্ডারে সবসময় ট্রেনের লোকো পরিবর্তন করা হয়। তাই যখন এটি বাংলাদেশে প্রবেশ করে, তখন তারা আমাদের পরিবর্তে ট্রেনে নিজস্ব ইঞ্জিন সংযুক্ত করে। '

এদিকে ইন্দো-বাংলা সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বিএসএফ। এছাড়া বাংলাদেশের বিরাজমান পরিস্থিতি করেন ঢাকায় নিজেদের সব ফ্লাইট বাতিল করেছে এয়ার ইন্ডিয়া ও ইন্ডিগো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS