ভিডিও

পোশাক কারখানা খুলছে বুধবার

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২৪, ০৯:৪৭ রাত
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ১২:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকা : আগামী বুধবার (৭ আগস্ট) খুলছে দেশের সব তৈরি পোশাক কারখানা। আজ মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) বোর্ড বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 বিষয়টি নিশ্চিত করেছেন বিজিএমইএর পরিচালক মহিউদ্দিন রুবেল। তিনি বলেন, আজ বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এক জরুরি বোর্ড মিটিংয়ে আগামী বুধবার ফ্যাক্টরি খোলা রাখার ব্যপারে সিদ্ধান্ত নেওয়া করা হয়েছে।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচির প্রেক্ষাপটে ডাকা কারফিউয়ের কারণে গতকাল সোমবার (৫ আগস্ট) থেকে তৈরি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হয়। সে সময় জানা হয়নি কবে নাগাদ কারখানা খোলা হবে।

এর আগের দিন রোববার (৪ আগস্ট) ছাত্রদের অসহযোগ কর্মসূচির মধ্যেই তৈরি পোশাক কারখানা খোলা রাখে কারখানা মালিকরা। এ সময় আশুলিয়ায় বেশ কিছু কারখানায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এরপর ওইদিনই তৈরি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করে।

এরপর আইএসপির সব সরকারি প্রতিষ্ঠান, কারখানা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য নির্দেশনা জারি করে। আজ বিজিএমইএ বোর্ড সিদ্ধান্ত নেয় বুধবার থেকে সব তৈরি পোশাক কারখানা খোলার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS