ভিডিও

২৪ ঘন্টার মধ্যে সরকারের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে- সমন্বয়ক নাহিদ

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ১২:৪৪ রাত
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০১:০১ দুপুর
আমাদেরকে ফলো করুন

খুব দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ। বঙ্গভবন থেকে বেরিয়ে তিনি এ তথ্য জানান। সমন্বয়কদের পক্ষ থেকে অন্তর্বর্তীকালীন সরকারের একটি তালিকা দেওয়া হয়েছে।
এতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে এই সরকার গঠনের প্রস্তাব দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুলও এমন তথ্য জানিয়েছেন।
এর আগে অন্তর্বর্তীকালীন সরকার গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের মধ্যে বৈঠক হয়। বৈঠক শেষে সমন্বয়কদের পক্ষ থেকে ব্রিফ করেন নাহিদ।
নাহিদ বলেন, ডক্টর মোহাম্মদ ইউনূসের নাম বৈঠকে আমরা প্রস্তাব করেছিলাম। মহামান্য রাষ্ট্রপতিও সম্মতি দিয়ে বলেছেন, তাকে প্রধান করেই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে। তাছাড়া এই অন্তর্বর্তীকালীন সরকারের একটি প্রাথমিক তালিকা দেওয়া হয়েছে। এতে নাগরিক সমাজসহ ছাত্রপ্রতিনিধিত্ব রয়েছে। রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে আলাপ করে চূড়ান্ত করা হবে। ২৪ ঘণ্টার মধ্যে সেটি পাওয়া যাবে। 
দেশের বর্তমান পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার জন্য মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টার পরপরই বঙ্গভবনে যান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ সমন্বয়ক।
এরপর সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে বঙ্গভবনে প্রবেশ করেন সেনাপ্রধান, নৌপ্রধান ও বিমান বাহিনীর প্রধান। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS