ভিডিও

সীমান্তে বাড়তি সর্তকতায় বাড়ানো হলো বিজিবি সংখ্যা

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ১২:১১ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০৩:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

ভারতে অবৈধ অনুপ্রবেশ রোধে যশোরের শার্শার বেনাপোলসহ ৪৯ বিজিবি’র আওতাধীন সব সীমান্তে সতর্কতা জারি করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন। তিনি দেশ ছেড়ে চলে যাওয়ার সঙ্গে সঙ্গে মন্ত্রিপরিষদের সদস্য, দুর্নীতিবাজ বা অসাধু ব্যক্তি সীমান্ত দিয়ে যেন ভারতে যেতে না পারে এবং ভারত থেকেও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বেনাপোলসহ যশোরের সীমান্ত এলাকায় নজরদারি বাড়িয়েছে বিজিবি।

বিজিবি জানায়, যশোর ৪৯ বিজিবি’র আওতাধীন ভারতের সঙ্গে প্রায় ১০০ কিলোমিটার সীমান্ত রয়েছে। দেশের বর্তমান পরিস্থিতিতে ভারত থেকে যেকোনও সময় যে কেউ অনুপ্রবেশ করতে পারে। এছাড়া দেশে সরকার পতনের পর দুর্নীতিবাজরা এই সীমান্ত এলাকা ব্যবহার করে ভারতে পালিয়ে যেতে পারে। ভারত থেকে বাংলাদেশে যাতে কোনও অবৈধ অনুপ্রবেশ না ঘটে সে জন্য বিজিবি নজরদারি বাড়িয়েছে।

এ বিষয়ে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাইফুল্লাহ সিদ্দিকী বলেন, কর্তৃপক্ষের নির্দেশক্রমে সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। যশোরের সীমান্ত পথ ব্যবহার করে কেউ যাতে অবৈধ অনুপ্রবেশ করতে না পারে সে জন্য জন্য আমরা সীমান্তে নজরদারি বাড়িয়েছি। বিশেষ করে রাতে টহল ব্যবস্থ আরও জোরদার করা হয়েছে। এ ছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS