ভিডিও

বাংলাদেশ ব্যাংক থেকে বের করে দেওয়া হলো ডেপুটি চার গভর্নরকে

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ১২:২৫ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০২:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

গণঅভ্যুত্থানে প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ করে দেশ ছাড়ার পর অফিস খোলার দ্বিতীয় দিনে আজ বুধবার (৭ আগস্ট) অস্থিরতা দেখা যায় বাংলাদেশ ব্যাংকে। একদল বিক্ষুদ্ধ কর্মকর্তা-কর্মচারী কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছেন। ডেপুটি চার গভর্নরকে কেন্দ্রীয় ব্যাংক থেকে বের করে দিয়েছে ব্যাংকটির বিক্ষুব্ধ কর্মকর্তারা। শুধু তাই নয়, একজন ডেপুটি গভর্নরকে সাদা কাগজে জোরপূর্বক পদত্যাগের জন্য সই নিয়েছে। বাকি তিন জন ব্যাংক থেকে পালিয়ে বেঁচেছেন।

আজ বুধবার কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা ‘স্বৈরাচার হাসিনার দোসর’ হিসেবে যারা কাজ করেছেন, তাদের পদত্যাগ দাবি করেন। ‘ভুয়া ভুয়া’ শব্দে প্রকম্পিত হয় বাংলাদেশ ব্যাংক এলাকা। এরপর ডেপুটি গভর্নর-১ কাজী সাইদুর রহমান অফিস ত্যাগ করেন। এরপর একে একে অপর তিন ডেপুটি গভর্নর নুরুন্নাহার বেগম, খুরশিদ আলম ও হাবিবুর রহমান অফিস ত্যাগ করেন। এসময় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের হেড মাসুদ বিশ্বাসও অফিস ছাড়েন।অবশ্য বিক্ষুব্ধ কর্মকর্তারা পদত্যাগ চেয়েছেন চার ডিজি, বিএফআইইউর হেড ও পলিসি অ্যাডভাইজারের। এ বিষয়ে জানতে চাইলে কোন মন্তব্য করেননি মানবসম্পদ বিভাগের নির্বাহী পরিচালক। মুখপাত্রও ফোন ধরেননি।হাসিনা সরকারের পতনের পর এখন পর্যন্ত গভর্নর আবদুর রউফ তালুকদার ব্যাংকে আসেননি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS