ভিডিও

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের পদত্যাগ

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০১:১৬ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০৯:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

পদত্যাগ করলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আজ বুধবার (৭ আগস্ট) রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।২০২০ সালের ৮ অক্টোবর রাষ্ট্রপতি আবদুল হামিদ এ এম আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রদান করেন। এর আগে তিনি ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০০৬-২০০৮ সাল পর্যন্ত পরপর দুইবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক নির্বাচিত হয়েছিলেন এ এম আমিন উদ্দিন। সর্বশেষ ২০১৯-২০ সেশন এবং ২০২০-২১ সেশনেও পর পর দুইবার সভাপতি নির্বাচিত হন তিনি। 

গত মঙ্গলবার (৬ আগস্ট) রাষ্ট্রপতি বরাবর দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে চিঠি দিয়েছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। ব্যক্তিগত কারণ দেখিয়ে এই অব্যাহতি পত্র দিয়েছেন বলে গণমাধ্যমকে জানান তিনি। তিনি বলেন, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর তিনি এই অব্যাহতি পত্র দিয়েছেন।২০২১ সালের ২৪ জানুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দিয়েছিলেন রাষ্ট্রপতি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS