ভিডিও

নয়াপল্টনের সমাবেশে বক্তব্য রাখবেন বেগম খালেদা জিয়া

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০৩:৫২ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০৪:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজধানীর নয়াপল্টনে চলমান বিএনপি’র সমাবেশে বক্তব্য রাখবেন বেগম খালেদা জিয়া। দীর্ঘ প্রায় সাত বছর পর দেশবাসীর সামনে কথা বলতে যাচ্ছেন তিনি। সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি বক্তব্য রাখবেন বলে জানা গেছে।

দীর্ঘ সময় পর রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এখন উৎসবের আমেজ। এতদিন যেসব সভা-সমাবেশ করেছে দলটি সেগুলোতে উদ্বেগ-উৎকণ্ঠার মাঝেও জড়ো হতেন নেতাকর্মীরা। তবে আজকের চিত্র ভিন্ন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হয় বেলা ২টা থেকে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারির পর তিনি আর গণমাধ্যমে বা দেশবাসীর সামনে কথা বলতে পারেননি। আজ বুধবার (৭ আগস্ট) তিনি জনসম্মুখে ভার্চুয়ালি কথা বলবেন। দুই বছরের বেশি সময় কারাবন্দি থাকার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাজা ছয় মাস স্থগিত করে শর্তসাপেক্ষে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়। এরপর ছয় মাস পরপর আবেদনের পরিপ্রেক্ষিতে তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছিল। তবে ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হলে দেশ পরিচালনার জন্য অন্তর্র্বতীকালীন সরকার গঠনের বিষয়ে আলোচনা শুরু হয়। সোমবার বিকেলে বঙ্গভবনে তিন বাহিনীর প্রধানদের উপস্থিতিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বৈঠকে সিদ্ধান্ত হয়, বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেয়া হবে। এরপর মঙ্গলবার নির্বাহী আদেশে তাকে মুক্তি দেয়া হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS