ভিডিও

কর্মস্থলে ফিরতে পুলিশ সদস্যদের বাধার খবর গুজব : পুলিশ হেডকোয়ার্টার্স

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ১২:৫৭ দুপুর
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০২:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

পুলিশ সদস্যদের নিরাপদে কর্মস্থলে ফিরতে সাধারণ শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ আপামর জনসাধারণ সর্বাত্মক সহযোগিতা করছে বলে জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স। 

আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে স্ব স্ব কর্মস্থলে যোগদানের যে আহ্বান জানানো হয়েছিল সেটির প্রেক্ষিতে যে সকল পুলিশ সদস্য কর্মস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছেন তাদের আসার পথে বিভিন্ন জায়গায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং আপামর জনসাধারণ নিরাপদে কর্মস্থলে আসতে সর্বাত্মক সহযোগিতা করছেন। কর্মস্থলে ফিরতে গিয়ে পুলিশ সদস্যরা কোনো বাধার সম্মুখীন হচ্ছেন না জানিয়ে এতে আরও বলা হয়, পুলিশ সদস্যরা কর্মস্থলে আসার পথে বাধার সম্মুখীন হচ্ছেন মর্মে যে সংবাদ প্রচার করা হচ্ছে, সেগুলোর সত্যতা পাওয়া যায়নি। তাই এ ধরনের গুজবে বিভ্রান্ত না হতে সকলের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স।

এর আগে বৃহস্পতিবার চেইন অব কমান্ড বজায় রেখে পুলিশের প্রতিটি সদস্য যাতে উন্নত মনোবল ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে পারেন সেই লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নবনিযুক্ত আইজিপি মোহাম্মদ ময়নুল ইসলামকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সেই সঙ্গে যেকোনো অরাজক পরিস্থিতি ও লুটতরাজ বন্ধে পুলিশকে কঠোর পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। বুধবার (৭ আগস্ট) পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপ্রধান এ নির্দেশনা দেন। পরবর্তীতে বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে দেশের সব পুলিশ সদস্যদের নিজ নিজ কর্মস্থলে যোগদানের নির্দেশ দেন বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ ময়নুল ইসলাম। বুধবার বিকেল এমন নির্দেশনা দেন তিনি। আইজিপি বলেন, আমার ৩০ বছরের চাকরির অভিজ্ঞতা থেকে বলছি- এই মুহূর্তে আপনারা কাজে অংশগ্রহণ করুন। কাজের মাঠে অনতিবিলম্বে ফিরে আসুন। পুলিশ সুপার, তদন্ত কর্মকর্তাগণ কোনো নির্দেশের অপেক্ষায় বসে না থেকে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব ও করণীয় আইন-বিধির আলোকে প্রতিপালন করে যান। মাঠ পর্যায়ের কমান্ড ফিরিয়ে আনুন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS