ভিডিও

দুদকে অনুপস্থিত চেয়ারম্যান ও ২ কমিশনার

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০৯:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: টানা দ্বিতীয় দিন দুর্নীতি দমন কমিশনে (দুদক) আসেননি সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এবং অপর দুই কমিশনার মো. জহুরুল হক ও মোছা. আছিয়া খাতুন।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের পতনের পরের দিন চেয়ারম্যানসহ দুই কমিশনার অফিস করলেও  ৭ ও ৮ আগস্ট তারা অফিস করেননি। তবে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন নিয়মিত অফিস করছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সরেজমিনে দুদকে গিয়ে দেখা যায়, দুদক চেয়ারম্যান ও দুই কমিশনারকে তাদের অফিসে পাওয়া যায়নি। তবে তাদের পিএস অফিস করছেন। এ বিষয়ে তাদের কাছে জানতে চাইলে সুনির্দিষ্ট কারণ বলতে পারেননি তারা।

ছুটি নিয়েছেন কি না জানতে চাইলে তারা যথাযথ জবাব দিতে পারেননি।

যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে দুদকের কোনো কর্মকর্তা বক্তব্য দিতে অস্বীকার করেছেন। অন্যদিকে দুদকের অন্যান্য কর্মকর্তারা অফিস করলেও অনেকটা ঢিলেঢালাভাবে কাজ করছেন। বেশকিছু রুমে কর্মকর্তা পাওয়া যায়নি। অনেকে নামমাত্র অফিসে এসে বের হয়ে গেছেন। বিশেষ করে দুপুরের পরে অধিকাংশ রুম ফাঁকা পাওয়া গেছে।


এদিকে গতকাল বিধি বহির্ভূতভাবে প্রেষণে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীকে মাতৃসংস্থায় প্রত্যাবর্তন নিশ্চিত করা ও চাকরিচ্যুত দুদক কর্মকর্তা শরীফ উদ্দিনকে চাকরিতে পুনর্বহালসহ ৫ দফা দাবি জানিয়েছেন দুদকের কর্মকর্তা-কর্মচারীরা। এদিনই দুদকের চাকরিচ্যুত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দীন দুদক সচিব বরাবর আবেদন করেছেন। সে সময় তার সহকর্মীরা দুদক সচিব খোরশেদা ইয়াসমিনের সঙ্গেও দেখা করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS