ভিডিও

যতদিন লাগে এই সরকার ততদিন থাকবে : আইন উপদেষ্টা 

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০২:৪১ দুপুর
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ১২:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

অন্তর্বর্তী সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, রাজনৈতিক ব্যক্তিদের গণতান্ত্রিক নির্বাচন আর শিক্ষার্থীদের দেশ সংস্কারের আকাঙ্ক্ষা এই দুই প্রত্যাশা পূরণে কাজ করবে এই অন্তর্বর্তী সরকার। এতে যতদিন লাগে এই সরকার ততদিনই থাকবে, এর বেশিও না কম না। 

আজ শনিবার (১০ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। আফিস নজরুল আরও বলেন, এই সরকারের মেয়াদ নিয়ে কোন কথা হয়নি। রাজনৈতিক ব্যক্তিদের প্রত্যাশা থাকবে যতদ্রুত নির্বাচন দেওয়া যায়, আবার ছাত্র জনতার প্রত্যাশা দেশের সংস্কার। এ দুইয়ের সমন্বয় করে নির্বাচন কমিশনসহ বিভিন্ন ক্ষেত্রে সংস্কার করার জন্য যত দিন থাকা দরকার হবে, অন্তর্র্বতীকালীন সরকার তত দিন দায়িত্ব পালন করবে। আমি যতদ্রুত সম্ভব আমার বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ফিরতে চাই। ছাত্র জনতা দেশ পরিচালনার জন্য অপূর্ব সুযোগ তৈরি করে দিয়েছেন সেটি যথাযথ পালন করেই বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ফিরবো আসা করছি।

তিনি আরও বলেন, এখন নেতৃত্ব দিচ্ছেন, প্রতিনিধিত্ব করছেন সমন্বয়করা। এত বড় একটা গণআন্দোলন, যেখানে ১৬-১৭ বছর ধরে থাকা একটা সরকার, যে সরকারের প্রধানকে পালিয়ে যেতে হয়েছে। ফলে ওই রকম (শিক্ষার্থীদের) জায়গা থেকে চাপ আসার পর প্রধান বিচারপতির কী করা উচিত তা ওনার ওপর ছেড়ে দিলাম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS