ভিডিও

গ্রিস ও স্পেন পুড়ছে ভয়াবহ দাবানলে

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ১১:২৮ দুপুর
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৩:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: দাবানলের ভয়াবহ আগুনে পুড়ছে ইউরোপের দুই দেশ গ্রিস এবং স্পেন। রোববার (১১ আগস্ট) গ্রিসের রাজধানী এথেন্সের কাছাকাছি দু’টি বনাঞ্চলে শুরু হয় দাবানল। তীব্র বাতাসের কারণে দ্রুতই চারপাশে ছড়িয়ে যায় আগুন। কেবলমাত্র বার্নভাসেই পুড়ে গেছে ১০০ কিলোমিটার বনাঞ্চল। খবর, বিবিসির।

কাছাকাছি ১০টি গ্রাম থেকে ইতোমধ্যেই বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। আগুনের শিখা কিছু কিছু জায়গায় ২৫ মিটার (৮০ ফুট) উচ্চতায় অবস্থান করছে বলে জানিয়েছে স্থানীয় দমকল কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কমপক্ষে আড়াইশ’ সদস্য। অভিযানে ব্যবহার করা হচ্ছে ১২টি বিমান ও ৭টি হেলিকপ্টার।

দেশটির জলবায়ু সংকট এবং নাগরিক সুরক্ষা মন্ত্রী ভ্যাসিলিস কিকিলিয়াস বলেছেন, বিপজ্জনক এই আবহাওয়া অব্যাহত থাকবে আরও কিছুদিন। গতকাল সন্ধ্যায় এথেন্সের মেডিকেল সেন্টার ও হাসপাতালগুলোতে ছিলো সতর্ক অবস্থা। বাদামী ধোঁয়ার মেঘে ছেয়ে গেছে রাজধানীর বিভিন্ন এলাকা।প্রসঙ্গত, স্পেনের উত্তর-পূর্বাঞ্চলেও ছড়িয়েছে দাবানল। আবাসিক এলাকায় ছড়িয়ে পড়া আগুন ঠেকাতে বিমান থেকে ছিটানো হচ্ছে পানি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS