ভিডিও

আহতদের তালিকা প্রস্তুত ও সম্পূর্ণ চিকিৎসা ব্যয় বহনসহ ৮ সিদ্ধান্ত

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০১:১৯ দুপুর
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৫:১২ বিকাল
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত সবার চিকিৎসার সম্পূর্ণ ব্যয় বহন করাসহ আট সিদ্ধান্ত নিয়েছে অন্তর্র্বতীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ।রোববার (১১ আগস্ট) এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে-

১. অতি দ্রুত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত সবার তালিকা প্রস্তুত করে তাদের চিকিৎসার সম্পূর্ণ ব্যয় সরকারের পক্ষ থেকে বহন করা হবে। সেই লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় সব হাসপাতালকে প্রয়োজনীয় নির্দেশ দেবে। সেইসঙ্গে সব নিহত পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে।

২. পররাষ্ট্র মন্ত্রণালয় অনতিবিলম্বে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে আটক ৫৭ বাংলাদেশির মুক্তির বিষয়ে আলোচনা করবে। তাদের মুক্তির বিষয়ে প্রয়োজনে প্রধান উপদেষ্টাও পদক্ষেপ নেবেন।

৩. চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্তদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। অনতিবিলম্বে অতি বিতর্কিত চুক্তিগুলো বাতিল করা হবে এবং পর্যায়ক্রমে সব চুক্তি বাতিল করা হবে।

৪. বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যানের পদত্যাগপত্র গৃহীত হয়েছে। বাংলাদেশ ব্যাংকে দ্রুতই গভর্নর নিয়োগ দেওয়া হবে।

৫. ডেপুটি গভর্নরের শূন্য পদে নিয়োগ দেওয়ার লক্ষ্যে মুসলিম চৌধুরী, আহসান এইচ মনসুর এবং নজরুল ইসলামের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট সার্চ কমিটি গঠন করা হয়েছে।

৬. অত্যাবশ্যকীয় পণ্যের সরবরাহ নিশ্চিত করা হচ্ছে।৭. দেশের কোনো কোনো স্থানে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর সংগঠিত সহিংসতার বিষয়ে এবং এমন ঘটনা প্রতিহত করতে প্রধান উপদেষ্টা জরুরি ভিত্তিতে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নেতা এবং তাদের প্রতিনিধিত্বকারী সংস্থাগুলোর সঙ্গে আলোচনা করবেন।

৮. আগামী শনিবার (১৭ আগস্ট) থেকে মেট্রোরেল পুনরায় চালু করা হবে। তবে মেরামত কাজ শেষ না হওয়া পর্যন্ত কাজীপাড়া এবং মিরপুরে ট্রেন থামবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS