ভিডিও

‘শিগগিরই ছাত্র আন্দোলনে হত্যার তদন্ত শুরু করবে জাতিসংঘ’

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ১২:৩৭ রাত
আপডেট: আগস্ট ১৫, ২০২৪, ১২:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন


ছাত্র আন্দোলনের সময় বিক্ষোভকারীদের হত্যার ঘটনায় শিগগিরই তদন্ত শুরু করবে জাতিসংঘ। সংস্থাটির মানবাধিকারবিষয়ক হাইকমিশনার ফলকার টুর্কের বরাত দিয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ছাত্র আন্দোলনের সময় বিক্ষোভকারীদের হত্যা করার বিষয়ে তদন্তের জন্য খুব শিগগির জাতিসংঘের নেতৃত্বে একটি তদন্ত শুরু করা হবে। জাতিসংঘের বিশেষজ্ঞদের একটি দল তদন্ত শুরু করতে শিগগিরই বাংলাদেশ সফর করবে।’
বুধবার (১৪ আগস্ট) টেলিফোনে ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আলাপকালে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার এ কথা বলেন। অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশের ছাত্র আন্দোলনের প্রতি সমর্থন ব্যক্ত করায় ফলকার টুর্ককে এবং দীর্ঘদিনের বন্ধু জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসকে ধন্যবাদ জানান ড. ইউনূস।
টেলিফোনে আলাপকালে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা আরও বলেন, তার প্রশাসনের মূল ভিত্তি হবে মানবাধিকার রক্ষা। প্রত্যেক নাগরিককে সুরক্ষা দেয়া তার সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার। দেশের পুনর্গঠন ও মানবাধিকার সমুন্নত রাখতে জাতিসংঘের সহযোগিতা চেয়েছেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS