ভিডিও

আবারও বাড়লো একাদশে ভর্তির সময়

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০২:০১ দুপুর
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ১২:১১ রাত
আমাদেরকে ফলো করুন

২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনে শিক্ষার্থী ভর্তির সময়সীমা আবারও বাড়ানো হয়েছে। সর্বশেষ ধাপে অনলাইনে নির্বাচিত শিক্ষার্থীদের কলেজে ভর্তির সময়সীমা আগামী ১৮ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়। আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটিরি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বশেষ ধাপে অনলাইনে আবেদন শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে। আবেদন করা যাবে আগামী ১৮ আগস্ট রাত ১০টা পর্যন্ত। ২১ আগস্ট এ ধাপে আবেদনকারীদের ফল প্রকাশ করা হবে। ২২ থেকে ২৪ আগস্ট পর্যন্ত নির্বাচন নিশ্চায়ন শেষে ২৫ আগস্ট কলেজে চূড়ান্ত ভর্তি করা হবে। তবে কবে ক্লাস শুরু হবে তা জানানো হয়নি। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শূন্য আসন সংখ্যা দেখে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি শিক্ষা বোর্ডগুলো এবং একাদশে ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে দেওয়া রয়েছে। ওই নির্দেশিকা অনুযায়ী আবেদন করতে হবে। অনলাইন ছাড়া ম্যানুয়ালি কোনও শিক্ষার্থীকে একাদশ শ্রেণিতে ভর্তি করা হবে না। এর আগেও ভর্তির সময় দুই দফা বাড়ানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS