ভিডিও

আন্দোলনে আহত আরও ৪ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ১২:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

রাজধানীতে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত হয়ে চিকিৎসাধীন এক আইনজীবীসহ চারজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- কুমিল্লা সদর উপজেলার আইনজীবী আবুল কালাম (৫৫), চুয়াডাঙ্গার রাজমিস্ত্রি উজ্জ্বল হোসেন (৩০), নোয়াখালীর দোকান কর্মচারী আসিফ (২৬) এবং বরগুনার ওষুধ কোম্পানির সেলসম্যান আল আমিন হোসেন (২৭)। আজ শুক্রবার (১৬ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ মর্গে মরদেহ চারটির ময়নাতদন্ত সম্পন্ন হয়। এরপর স্বজনদের মরদেহগুলো বুঝিয়ে দেয়া হয়।

নিহত আইনজীবী আবুল কালামের বাড়ি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কাজীরগাঁও গ্রামে। বর্তমানে কুমিল্লা সদর উপজেলার মহিলা কলেজ রোডে থাকতেন। মরদেহের সুরতহাল প্রতিবেদনে ধানমণ্ডি থানার উপপরিদর্শক (এসআই) আকিব নূর উল্লেখ করেন, ৫ই আগস্ট সরকারের পদত্যাগের এক দফার কর্মসূচিতে যোগ দিয়েছিলেন আবুল কালাম। কুমিল্লা সদর থানার পাশে কুমিল্লা হাইস্কুলসংলগ্ন রাস্তায় মুঘলটুলি সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রায়হান ও তার বাহিনী আবুল কালামের ওপর হামলা করে এবং তাকে গুলি করে। ওই দিনই তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। পরে ৬ই আগস্ট উন্নত চিকিৎসার জন্য ঢাকার ধানমণ্ডি পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ১৫ই আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মারা যান তিনি।

নিহত উজ্জ্বল হোসাইনের স্ত্রী শিলু আক্তার বলেন, তাদের বাড়ি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুক্তারপুর গ্রামে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS