ভিডিও

সচিবালয়ের সামনে গ্রাম পুলিশ সদস্যদের বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৫:৪৫ বিকাল
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ১২:১১ রাত
আমাদেরকে ফলো করুন

বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সচিবালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন বাংলাদেশ গ্রাম পুলিশের সদস্যরা। সোমবার (১৯ আগস্ট) বিকেলে সচিবালয়ের তিনটি গেটের সামনে তারা অবস্থান নিয়েছেন। ভেতর থেকে তিনটি গেটই বন্ধ করে দেওয়া হয়েছে। 

লিখিত বক্তব্যে বৈষম্যবিরোধী গ্রাম পুলিশ সংগঠনের সভাপতি লাল মিয়া বলেন, আমরা ৪৭ হাজার গ্রাম পুলিশ সদস্য। আমাদের ২০০৯ সালে জাতীয় বেতন স্কেলের গেজেট হওয়া সত্ত্বেও আমরা সেই মোতাবেক বেতন পাচ্ছি না। তাই আমরা এই বেতন বৈষম্য থেকে মুক্তি পেতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিভিন্ন সময় অবস্থান কর্মসূচি পালন করে আসছি। 

তিনি বলেন, বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারীদের কর্মজীবনের দীর্ঘদিনের পুঞ্জীভূত ক্ষোভ, অপ্রাপ্তি ও হতাশা সর্বোপরি বিদ্যমান বৈষম্যকে দ্রুত নিরসনসহ বিভিন্ন দাবি দ্রুত বাস্তবায়ন করা প্রয়োজন। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

তাদের দাবিগুলো হলো :

১. রাজস্ব খাতে স্থানান্তর করতে হবে।

২. স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালনা করতে হবে।

৩. প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করতে দিতে হবে।

এছাড়া, সরাসরি নিয়োগ পাওয়া কর্মচারীদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের দাবিতে গেটের সামনে মৎস্য অধিদপ্তরের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ইউনিয়ন প্রকল্পের কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে বিক্ষোভ হচ্ছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS