ভিডিও

আপাতত বন্ধই থাকবে সময় টিভি

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৫:৩১ বিকাল
আপডেট: আগস্ট ২২, ২০২৪, ১২:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির সম্প্রচার ৭ দিনের জন্য বন্ধ রাখতে বলা হাইকোর্টের আদেশ স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার জজ আদালত। তবে এ সংক্রান্ত আবেদনের শুনানির জন্য আগামী ২৫ আগস্ট আপিল বিভাগে শুনানির দিন ধার্য করেছেন আদালত। ফলে এ সময় পর্যন্ত টেলিভিনশনটির সম্প্রচার বন্ধ থাকবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়েরের করা আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (২১ আগস্ট) আপিল বিভাগের বিচারপতি মো. আশফাকুল ইসলামের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এ আদেশ দেন।


আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সাকিব মাহবুব।


গণমাধ্যমের খবর অনুযায়ী, গত ১০ আগস্ট গুলশানের সিটি হাউজে সময় মিডিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় নতুন ব্যবস্থাপনা পরিচালক নির্ধারণ করা হয়। এতে বলা হয়, সভায় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী সময় টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর পদ থেকে আহমেদ জোবায়েরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই সভায় পরিচালক শম্পা রহমানকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। সময় মিডিয়া লিমিটেডের সব কার্যক্রম এখন থেকে নতুন দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের নির্দেশনায় পরিচালিত হবে।

পরে এ অব্যাহতির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টের কোম্পানি বেঞ্চে আরেকটি আবেদন করেন আহমেদ জোবায়ের। এই আবেদনের শুনানিতে আদালতে সিটি গ্রুপের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করীম। আহমেদ জোবায়েরের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন।

এদিকে গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই খবর সারা দেশে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা সময় টিভিসহ বেশ কয়েকটি মিডিয়া কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে। এতে সাময়িক সময়ের জন্য সময় টিভি বন্ধ হয়ে যায়। পরে আবারও সম্প্রচারে আসে। এরপরই সামনে আসে মালিকানার দ্বন্দ্ব।

তবে একটি রিট চলমান অবস্থায় আরেকটি রিট দায়ের করেন শম্পা রহমান। ওই রিটের শুনানি নিয়ে গত ১৯ আগস্ট সময় টিভির সম্প্রচার সাত দিনের জন্য বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের পর আইনজীবী আহসানুল করিম জানান, সময় টেলিভিশনের ৭৫ শতাংশ শেয়ারের মালিকানা ছিল শম্পা রহমানের। কিন্তু তৎকালীন আওয়ামী লীগ সরকারকে খুশি করার জন্য সাবেক মন্ত্রী ও তার ভাগ্নের নামে বেশি শেয়ার দেখানো হয়েছিল। একই সঙ্গে কোটাবিরোধী আন্দোলনের সময় আন্দোলনকারীদের ওপর পুলিশকে গুলি চালাতে বলেছিলেন সময় টিভির এক ক্যামেরা পারসন। পরে এই ঘটনাকে কেন্দ্র করে আহমেদ জোবায়েয়েরর পদত্যাগসহ টিভি কর্তৃপক্ষকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী এবং প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান সাংবাদিকরা। এর ধারাবাহিকতায় এ সংক্রান্ত রিটের আদেশে হাইকোর্ট সময় টিভির সম্প্রচার সাত দিনের জন্য বন্ধ রাখার আদেশ দেন।

কিন্তু একটি রিট চলমান থাকাবস্থায় আরেকটি রিট দায়ের করার অভিযোগে গত ১৯ আগস্টের হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চেম্বার জজ আদালতে আবেদন জানান আহমেদ জোবায়ের।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS