ভিডিও

সারাদেশের থানাগুলোকে দ্রুত মামলা-জিডি নেওয়ার নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের 

তদন্তে বিলম্ব না করার নির্দেশনা

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট: আগস্ট ২২, ২০২৪, ১২:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

সারাদেশের থানাগুলোকে মামলা, জিডি ও এফআইআর গ্রহণের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একই সঙ্গে তদন্তে বিলম্ব না করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (২১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-৩ শাখা থেকে সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেনের সই করা এক পরিপত্রে এ নির্দেশনা দেওয়া হয়।

পরিপত্রে বলা হয়, সংবাদমাধ্যম ও বিভিন্নভাবে থানায় অভিযোগ গ্রহণে বিলম্বের খবর পাওয়া গেছে। আবার অনেক জায়গায় থানায় জিডি, এফআইআর ও মামলা গ্রহণে অসম্মতি এবং বিলম্ব করা হচ্ছে। এক্ষেত্রে নির্দেশনা দেওয়া হয়েছে জিডি, এফআইআর ও মামলা গ্রহণে দ্রুত প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে হবে। পরীক্ষা-নিরীক্ষা ও তদন্ত কার্যক্রম দীর্ঘায়িত করা যাবে না।

পরিপত্রে আরও বলা হয়েছে, বাংলাদেশ পুলিশ জননিরাপত্তা নিশ্চিতকরণে একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান তার মর্যাদা পুনঃপ্রতিষ্ঠায় জনসাধারণের বিভিন্ন অভিযোগ দ্রুত তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেবে।

পরিপত্রটি পুলিশ অধিদপ্তর, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), সব মেট্রোপলিটন ও ডিআইজি রেঞ্জের পুলিশ কমিশনার এবং সব জেলার পুলিশ সুপারদের বিতরণের জন্যও বলা হয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS