ভিডিও

আরও বাড়লো ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলনের সীমা 

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০২:০৯ দুপুর
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০৬:১৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর অর্থ পাচার বন্ধসহ টাকার নিরাপত্তার স্বার্থে গত ৮ আগস্ট ব্যাংক থেকে নগদ টাকা তোলার সর্বোচ্চ সীমা আরোপ করেছে বাংলাদেশ ব্যাংক। ওইদিন ব্যাংকের গ্রাহক এক হিসাব থেকে এক লাখের বেশি নগদ টাকা তুলতে পারেননি। পরে গত ১১ আগস্ট থেকে এই টাকা তোলার সীমা বাড়িয়ে দুই লাখের পর্যন্ত করা হয়েছিল। এরপর টাকা তোলার সীমা আরেক দফা বাড়িয়ে তিন লাখের পর্যন্ত করা হয়।

আজ রোববার (২৫ আগস্ট) থেকে অর্থ উত্তোলন সীমা আরও বাড়ানো হয়েছে। আজ থেকে ব্যাংকের গ্রাহকরা এক হিসাব থেকে নগদ চার লাখ টাকা পর্যন্ত তুলতে পারবেন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ নিয়মে টাকা তোলা যাবে। গতকাল শনিবার (২৪ আগস্ট) রাতে বাংলাদেশ ব্যাংকের এক খুদে বার্তায় এ তথ্য জানানো হয়। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়, নিরাপত্তার কারণে শাখায় টাকা স্থানান্তর করতে সমস্যা হচ্ছে। এজন্য এখন থেকে এক হিসাব থেকে চার লাখ টাকার বেশি উত্তোলন করা যাবে না। তবে একজন গ্রাহক যেকোনো পরিমাণ টাকা স্থানান্তর ও ডিজিটাল লেনদেন করতে পারবেন।

গত সপ্তাহে তিন লাখের বেশি নগদ টাকা তুলতে না পারলেও আজ থেকে সেই সীমা বাড়ানো হয়েছে। আজ রোববার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নগদ চার লাখ টাকার বেশি উত্তোলন করা যাবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS