ভিডিও

নাশকতার মামলায় শতাধিক আনসার কারাগারে

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৩:৫৭ দুপুর
আপডেট: আগস্ট ২৬, ২০২৪, ০৭:২৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

সচিবালয়ে নাশকতার মামলায় শতাধিক আনসার সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (২৬ আগস্ট) সচিবালয়ে নাশকতার মামলায় এদিন মোট ৮৫০ জন আনসার সদস্যকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। এরপর আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।
 
এর আগে বেআইনি সমাবেশ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে চার হাজার ১১৪ জন আনসার সদস্যের বিরুদ্ধে রাজধানীর পল্টন মডেল থানায় মামলা করা হয়।

মামলায় ১১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। সোমবার পল্টন থানার উপপরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসেন ভূইয়া বাদী হয়ে এই মামলা করেন। এই মামলায় ৯৫ জন আনসার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে সচিবালয়ের সামনে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার ১০৯ জন আনসার সদস্যকে ঢাকার একটি আদালতে হাজির করা হয়েছে।


সোমবার দুপুর ১টা পর্যন্ত শাহবাগ, রমনা ও পল্টন থানায় দায়ের করা মামলায় ১০৯ জন আনসার সদস্যকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

এর আগে গতকাল রবিবার (২৫ আগস্ট) রাতে সচিবালয়ে আনসারদের বিভিন্ন দাবি মেনে নেওয়ার পরও বাহিনীটির একটি দল সচিবালয়ে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের আটকে রেখেছেন এবং কর্মকর্তা-কর্মচারীদের মারধর করেছেন বলে ভিডিও বার্তায় অভিযোগ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ। এ সময় তিনি শিক্ষার্থীদের সচিবালয়ের সামনে যাওয়ার আহ্বান জানান।

এ আহ্বানে সাড়া দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মিছিল নিয়ে সচিবালয়ের দিকে যাওয়ার চেষ্টা করলেই তাদের উদ্দেশ করে ইটপাটকেল নিক্ষেপ করেন আনসার সদস্যরা।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS