ভিডিও

হাঁটুকে সিঁড়ি বানিয়ে প্রশংসায় ভাসছেন সেনা সদস্য সুজন, নেটিজেনরা বলছে ‘সুপার হিরো’

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০১:০২ রাত
আমাদেরকে ফলো করুন

বন্যাদুর্গতদের উদ্ধার করতে গিয়ে কয়েকজন নারীকে গাড়িতে ওঠার জন্য নিজের হাঁটুকে সিঁড়ি বানিয়ে দিয়ে অনন্য নজির স্থাপন করলেন বাংলাদেশ সেনাবাহিনীর ল্যান্স করপোরাল কাজী সুজন। ওই ঘটনার একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। অনেকেই ফেসবুকে সেনা সদস্য সুজনকে ‘সুপার হিরো’ আখ্যা দিয়ে পোস্ট করেছেন।

জানা যায়, সেনা সদস্য কাজী সুজনের বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার টরকীর কাঁঠালতলী গ্রামে। বর্তমানে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কর্মরত রয়েছেন। দেশের চলমান বন্যা পরিস্থিতিতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপূরে বন্যার্ত এলাকার রেসকিউট টিমের উদ্ধার কাজে যান সুজন।

এক পর্যায়ে উদ্ধারকৃতদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য ট্রাক আনা হয়। কিন্তু তাতে কয়েকজন নারী উঠতে পারছিলেন না। ওই সময় তিনি নারীদের প্রতি সম্মান দেখিয়ে হাঁটুকে সিঁড়ি বানিয়ে তাদের গাড়িতে উঠতে সহায়তা করেন। মুহূর্তের মধ্যেই এ ঘটনার ধারণকৃত ভিডিওটি দেশব্যাপী ব্যাপক ভাইরাল হয়।

খোঁজ নিয়ে আরও জানা যায়, গত ২০ জুন ল্যান্স করপোরাল কাজী সুজন জাতিসংঘ শান্তিরক্ষা মিশন শেষে দেশে আসেন। তিনি মিশন এরিয়াতে বিভিন্ন ধরনের মানবিক কার্যক্রম করে আন্তর্জাতিক পরিমণ্ডলেও দেশের ভাবমূর্তি অক্ষুণ্ন রেখেছেন। এ ছাড়াও ছাত্রজীবন থেকেই সুজন নিজ এলাকা গৌরনদীর বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডে সম্পৃক্ত আছেন। মুমূর্ষ অসহায় রোগীদের জন্য গৌরনদী ব্লাড ডোর্নাস ক্লাব (জিবিডিসি) প্রতিষ্ঠা করেছেন, যা একঝাঁক তরুণ ও তরুণীদের নিয়ে সুনামের সঙ্গে পরিচালিত হচ্ছে।

এসব বিষয়ে সেনাবাহিনীর ল্যান্স করপোরাল কাজী সুজন বলেন, ছাত্রজীবন থেকেই দেশের উন্নয়নে কাজ করে আসছি। দেশকে সেবা করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেছি। মানুষের কল্যাণে নিজের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত কাজ করে যাব।

তিনি বলেন, একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান জিবিডিসির পক্ষ থেকে গত ছয় বছরে ব্যাপক মানবিক কর্মকাণ্ড পরিচালিত হয়েছে। যা ভবিষ্যতেও চলমান থাকবে। ক্লাবটির পক্ষ থেকে বর্তমানে দেশের মানুষের সহযোগিতায় বন্যার্ত এলাকায় ত্রাণ বিতরণর কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS