ভিডিও

ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে আপোষ নয়: বাণিজ্য উপদেষ্টা

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৮:৪৪ রাত
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ১২:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

নিত্যপণ্যের মূল্য নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের পর বাণিজ্য উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, বাজার ‘সিন্ডিকেটের’ সঙ্গে তিনি কোনো আপস করবেন না। তিনি বলেছেন, "আমাদের কোন এজেন্ডা নেই। সেটা রাজনৈতিকও না প্রশাসনিকও না। কারোর প্রতি অনুরাগ বা বিরাগ নেই। ব্যবসায়ী সিন্ডিকেটের সাথে কোনো কম্প্রোমাইজ করব না।"

বুধবার বিকালে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের সার্বিক বাজার ও দ্রব্যমূল্য পরিস্থিতি নিয়ে পর্যালোচনা সভা শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলন উপদেষ্টা।

ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে কী বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে বাণিজ্য উপদেষ্টা বলেন, “ব্যবসায়ীরা অযৌক্তিক কোনো কিছু চাননি। ব্যবসার ক্ষেত্রে কিছু বাধা আছে, পোর্টে কিছু সমস্যা, সেটা যদি একটু ক্লিয়ার হয়, তারা সেটার সহযোগিতা চেয়েছে। আমরা বলেছি সেটা নিশ্চিত করা হবে।”

ব্যাংকে এলসি খোলায় জটিলতা আছে কি না এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, “এলসি খোলা একদমই কমে যায়নি। কিছু ব্যাংকের সমস্যা আছে, বিদেশের ব্যাংকও যুক্ত আছে। এটার সমাধানে বাংলাদেশ ব্যাংক কাজ করছে।

ডলার সংকটে নিত্যপণ্য আমদানি ব্যাহত হচ্ছে না জানিয়ে উপদেষ্টা বলেন, “নিত্য প্রয়োজনীয় সার, কীটনাশক, জ্বালানি কিংবা খাদ্য কিছুই আটকে থাকছে না। বাংলাদেশ ব্যাংক যেভাবে পারুক ম্যানেজ করছে।”

সাম্প্রতিক বন্যায় নিত্যপণ্যের সরবরাহ ব্যাহত হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে সালেহ উদ্দিন আহমেদ বলেন, “সারাদেশে বন্যা হয়নি।সাময়িক অসুবিধা হলেও এখন সে সমস্যা আর নেই।”

বাণিজ্য সচিব মোহাং সেলিম উদ্দিন, খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন, কৃষি সচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ানসহ বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও শীর্ষ ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS