ভিডিও

পিপি হিসেবে যোগ দিচ্ছেন না এহসানুল হক সমাজী

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ১২:৪৮ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৩:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে যোগ দিচ্ছেন না এড. এহসানুল হক সমাজী। ব্যক্তিগত ও পারিবারিক কারণ উল্লেখ করে নিয়োগপ্রাপ্ত হওয়ার দুই দিনের মাথায় এ পদে না থাকার ঘোষণা দেন তিনি।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগে পাঠানো এক চিঠিতে পিপি পদে না থাকার কারণ উল্লেখ করে তিনি বলেন, ঢাকা আইনজীবী সমিতির নিয়মিত সদস্য হিসেবে প্রায় ৩৮ বৎসর যাবত আমি পেশাগত মর্যাদাকে প্রাধান্য দিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছি। এখন পেশাগত মর্যাদাকে বজায় রাখার স্বার্থে ও আমার ব্যক্তিগত/পারিবারিক কারণে বিষয়ভুক্ত (মহানগর পাবলিক প্রসিকিউটর) পদে যোগদান করতে অপারগতা প্রকাশ করছি, তাই আন্তরিকভাবে দুঃখিত। রাষ্ট্র সংস্কার কাজে আমার সমর্থন রয়েছে এবং প্রশাসন চাইলে ভবিষ্যতে আইনি সেবা দানে সর্বাত্মক সহযোগিতা করবো।

গত ২৭ আগস্ট আইন ও বিচার বিভাগের উপ সলিসিটর সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত একটি চিঠি ঢাকার জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠিয়ে নতুন মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর হিসেবে এহসানুল হক সমাজীর নিয়োগের বিষয়টি জানানো হয়।এর আগে গত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুই বছর তিনি পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে তার নিয়োগের বিষয়ে বিএনপিপন্থি আইনজীবীরা বিরোধিতা ও বিক্ষোভ সমাবেশ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS