ভিডিও

বন্যাদুর্গতদের চিকিৎসায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মেডিকেল টিম

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৪:১১ দুপুর
আপডেট: আগস্ট ৩০, ২০২৪, ০৪:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

বন্যা কবলিত এলাকায়  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন থেকে বন্যার্তদের  পাশে দাঁড়ানোর জন্য  ত্রাণ সহায়তার পাশাপাশি চিকিৎসা সেবাও পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এবং এরই ধারাবাহিকতায় বিশেষজ্ঞ ডাক্তার, নার্স এবং স্বেচ্ছাসেবীদের নিয়ে টিম গঠন করে বন্যা দুর্গত এলাকায়  পাঠানো হয়েছে । এ বিষয়ে গত ২৯ আগস্ট একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়,  বন্যা দুর্গত অঞ্চলে ডাক্তারদের টিম প্রেরণের পূর্বে আমরা ২৪ শে আগস্ট প্রায় দুই শতাধিক ডাক্তার এবং নার্সের উপস্থিতিতে একটি জরুরী সভার আহবান করি এবং উক্ত সভা থেকে বন্যা পরিস্থিতি মোকাবেলায় কিছু সিদ্ধান্ত গৃহীত হয় এবং তার আলোকে ওই অঞ্চলগুলোতে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয় ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়,  যেহেতু বন্যা দুর্গত এলাকাগুলোতে চিকিৎসা সেবা ভেঙে পড়েছিল সেহেতু আমরা সর্বপ্রথম আক্রান্ত এলাকায় দ্রুত পৌঁছানো যায় এমন জায়গায় ফিল্ড হসপিটাল স্থাপনের সিদ্ধান্ত নেই।  আমরা বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে গঠিত টিমকে গিয়ে ২৫শে আগস্ট রাতে ফেনীতে ৩০ সদস্যের একটি দল প্রেরণ করার মাধ্যমে আমাদের প্রথম ফিল্ড হসপিটাল ফেনীর একটি  মাদ্রাসায় স্থাপন করি ।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS