ভিডিও

স্বাধীন দেশে বাস করলেও এত দিন স্বাধীন ছিলাম না : চরমোনাই পীর

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৮:২৪ রাত
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ১২:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পির সাহেব চরমোনাই এক সমাবেশে বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার বয়স ৫৩ বছর চলছে। এতদিনে যারা ক্ষমতায় ছিলেন তারা জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেননি। গত ১৫ বছরে রাস্তায় নামলে খুন হতে হতো। ঘরে থাকলে গুম হতে হতো। বাস্তবিক অর্থে আমরা স্বাধীন ছিলাম না।

আজ শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে রাজধানীর শাহবাগ ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত ‘ভারতের পানি আগ্রাসনের প্রতিবাদ ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে গণহত্যার বিচারের দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আগামী দিনে এ স্বাধীন বাংলাদেশকে যাতে আমরা পরাধীন না করি। ৫ আগস্টের পরে একটি মহল পতিত স্বৈরাচারের মতো চাঁদাবাজি, দখলদারত্ব শুরু করেছে। ৫ আগস্ট থেকে রাতভর জেগে দেশের সংখ্যালঘুদের নিরাপত্তায় মন্দির, গির্জা, প্যাগোডা পাহারা দেওয়ায় ইসলামী ছাত্র আন্দোলনের কর্মীদের ধন্যবাদ জানাই।
পীর সাহেব চরমোনাই বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রত্যেকে মাঠে দায়িত্ব পালন করেছে। অন্তর্বর্তী সরকার যদি ইসলাম ও স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী কোনো পদক্ষেপ নেয়, তা জনগণ মেনে নেবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS