ভিডিও

নতুন স্বাধীনতা অর্জনে ১৫ বছর সংগ্রাম করেছে বিএনপি : মির্জা ফখরুল

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০২:৩৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ১০:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০২৪ সালে বাংলাদেশে যে নতুন স্বাধীনতা অর্জন করেছে তার জন্য বিএনপিকে দীর্ঘ ১৫ বছর ধরে সংগ্রাম করতে হয়েছে। 

আজ রোববার (১ সেপ্টেম্বর) দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, আমাদের ৭শ’র বেশি নেতাকর্মী গুম হয়েছে। দুই হাজারের বেশি নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। ৬০ লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এই গণতান্ত্রিক সংগ্রামের জন্য। তিনি আরও বলেন, আজকের দিনটি জন্য আমরা আল্লাহর কাছে শুকরিয়ে আদায় করছি। ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে এই দিনটি মুক্ত ও স্বাধীন পরিবেশে পালন করতে পারছি। 

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে জাতীয়বাদী দল সব সময় নেতৃত্ব দিয়েছে। আমরা আশা করি, আগামী দিনেও তার সঠিক রাজনীতি এবং জনগণকে সঙ্গে নিয়ে সঠিকভাবে সামনের দিকে এগিয়ে যাবে। দেশকে পুনর্গঠন করার কাজে মনোযোগ দেবে। আজকে আমরা শপথ নিয়েছি যে, কোনো বাধাই আসুক, সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠাতা করা ও মুক্তবাজার অর্থনীতি প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাবো। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS