ভিডিও

চকবাজারে সামুদ্রিক মাছে রঙ মিশিয়ে বিক্রি

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৭:৩০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৭:৩০ বিকাল
আমাদেরকে ফলো করুন

চট্টগ্রাম নগরের চকবাজার এলাকায় সামুদ্রিক মাছে রঙ মিশিয়ে বিক্রির অভিযোগে এক বিক্রেতাকে তিন হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই অভিযানে আরও দুই ব্যক্তি এক প্রতিষ্ঠানকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার (১ সেপ্টেম্বর) সকাল থেকে ছাত্র-জনতার সমন্বয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্যাহ।

 

তিনি জানান, সামুদ্রিক মাছের পচাভাব দূর করে ক্রেতাদের সামনে চকচকে ও তাজা দেখাতে কৃত্রিম রঙ মেশানোর বিষয়টি ধরা পড়েছে। এসব কৃত্রিম রঙ জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তাই আমরা সতর্ক করেছি। অভিযানে ইলিয়াসের মাংসের দোকানকে মূল্য তালিকা প্রদর্শন না করায় এক হাজার টাকা, খাজা মাংস বিতানকে দুই হাজার টাকা, বিনিময় স্টোরে মেয়াদোত্তীর্ণ ও এমআরপিবিহীন (সর্বোচ্চ খুচরা মূল্য) পণ্য বিক্রির জন্য রাখায় ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।  

জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এরকম তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেবনাথ এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আকতার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS