ভিডিও

পঞ্চগড়ে সাবেক এমপি মেজর রানা ও কাজী নাবিলের বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলসহ নানা অভিযোগ

ভূক্তভোগীদের মানববন্ধন-স্মারকলিপি

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৫:৫২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৫:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে নীলফামারী-৩ আসনের সাবেক সংসদ সদস্য মেজর রানা এবং জেমকন গ্রুপের মালিক ও যশোর-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের অবৈধ দখল হতে ভূমি উদ্ধারের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলার ভূক্তভোগী সাধারণ বাসিন্দাগণের ব্যানারে জেলা জজকোর্ট এলাকা থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি বিক্ষোভ মিছিল নিয়ে আসেন ভূক্তভোগীরা। এ সময় তারা মেজর রানা ও জেমকন গ্রুপের মালিক কাজী নাবিল আহমেদের বিরুদ্ধে অবৈধভাবে ভূমি দখল, মামলা দিয়ে স্থানীয়দের হয়রানি, মন্দির দখল, নদী দখলের প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন ভুক্তভোগীরা।  মানববন্ধনে ভুক্তভোগী আলী আমজাদ, মাহজেবিন মনসুর, মুসলেহার রহমান প্রধান ফুলু, মোফাজ্জল হক, বিরেন্দ্রনাথ সিংহ, মখলেসুর রহমান প্রধান প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে জেলার তেতুঁলিয়া, সদর ও আটোয়ারী উপজেলার বিভিন্ন এলাকার শতাধিক ভুক্তভোগী অংশগ্রহণ করেন।

বক্তারা অবিলম্বে এই দুই সাবেক এমপির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, ভুক্তভোগীদের জমি ফিরিয়ে দেয়া, তাদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করাসহ দুই এমপির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

পরে পঞ্চগড়ের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন ভুক্তভোগীরা। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের। পরে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি পাঠানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন।

এ বিষয়ে জেমকন গ্রুপের ল্যান্ড এন্ড লিগ্যাল ম্যানেজার কামাল পারভেজের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে আছেন জানিয়ে পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন। পরে একাধিকবার তার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS